আমরা যদি কোনো রেস্টুরেন্টে নিয়মিত খাওয়াদাওয়া করি, তবে হঠাৎ একদিন খাবার বা সার্ভিসের মান তুলনামূলক খারাপ হলে আমরা কিছু মনে করি না৷ ভাবি যে 'সবসময় ভালো হয়, আজ একটু খারাপ হয়েছে! পরেরবার ঠিক হয়ে যাবে হয়তো।'

ব্যাপারটা স্বাভাবিক।
কিন্তু কেউ যদি প্রথমবার কোনো রেস্টুরেন্টে খেতে যায় আর খাবার এবং সার্ভিসের মান নিয়ে সন্তুষ্ট না হয় তবে সে ধরে নিবে, এই রেস্টুরেন্টের খাবারের মান এবং সার্ভিস ভালো না। কারণ তার প্রথম অভিজ্ঞতাই ভালো ছিলো না৷
প্রতিটা ব্যবসায়ের ক্ষেত্রেই এমন ব্যাপার ঘটতে পারে। শুরু'র দিকে গ্রাহকদের যদি আপনি সন্তুষ্ট করতে পারেন, তবে পরবর্তীতে হওয়া আপনার অনেক ভুলকে তারা এড়িয়ে যেতে পারবে।
আর ঠিক এই কারণেই ব্যবসা শুরুর সময়টাতে প্রফিট করার চিন্তা না করে গ্রাহকদের সন্তুষ্টি অর্জনের চেষ্টা করা উচিত। হ্যাঁ, এটা সত্যি যে আপনি অর্থোপার্জনের জন্যই ব্যবসা করবেন।
আমরা সবাই অর্থোপার্জন করার জন্যেই ব্যবসা করি৷ আর গ্রাহকদের সন্তুষ্টি অর্জন করতে পারলে আপনি অর্থোপার্জন করার যথেষ্ট সময় পাবেন৷ সবসময় মনে রাখুন, দীর্ঘদিন ব্যবসায় টিকে থাকতে গ্রাহকদের সন্তুষ্টি অর্জন করা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।
আপনার অনলাইন ব্যবসার প্রসারের জন্য ✨
#Digital_Growth_Agency আছে আপনার পাশে